শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শাহজালাল বিমানবন্দরে অস্ত্রসহ সাবেক উপজেলা চেয়ারম্যান আটক

আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ২০:৫৪

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে ঢোকায় বৃহস্পতিবার বাগেরহাটের চিতলমারী উপজেলার সাবেক চেয়ারম্যান মুজিবর রহমান শামীমকে আটক করেছে অ্যাভিয়েশন সিকিউরিটি ফোর্স (অ্যাভসেক)। মুজিবর রহমান শামীম চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং জয় গ্রুপের চেয়ারম্যান।
 
অ্যাভসেক পরিচালক (অপারেশন) নূরে আলম সিদ্দিকী জানান, নভোএয়ারের একটি ফ্লাইটে বিকেল ৪টা ২০ মিনিটে ঢাকা থেকে বরিশাল যাওয়ার কথা ছিল মুজিবর রহমানের। বিমানবন্দরে প্রথম স্ক্যানিং গেটে তল্লাশিকালে তার হাতব্যাগে পিস্তল ও ১০ রাউন্ড গুলির অস্তিত্ব পান স্ক্যানিং অপারেটর। এ সময় স্ক্যানিং অপারেটর জানতে চাইলে তিনি পিস্তল ও গুলি থাকার বিষয়টি স্বীকার করেন।
মুজিবর রহমান শামীম চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং সদ্য বিদায়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান। তিনি জয় গ্রুপের চেয়ারম্যান এবং বিশিষ্ট ব্যবসায়ী।

আরো পড়ুন: দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে আগুনে পুড়িয়ে হত্যা

নূরে আলম সিদ্দিকী জানান, আটক মুজিবর রহমানকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তার পিস্তল ও গুলি জব্দ করা হয়েছে। নিয়ম অনুযায়ী, বিমানবন্দরে অস্ত্র নিয়ে ঢুকতে হলে বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে আগে থেকেই জানাতে হয়। কিন্তু মুজিবর রহমান অস্ত্র সঙ্গে রাখার কথাটি কাউকে জানাননি। তাই এটি একটি অপরাধ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ইত্তেফাক/এমআই