বিএসএমএমইউয়ে ডাক্তার নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ

লিখিত পরীক্ষায় ৮২০ জন উত্তীর্ণ

প্রকাশ : ১২ মে ২০১৯, ২০:৩৬ | অনলাইন সংস্করণ

  বিশেষ প্রতিনিধি

বিএসএমএমইউ (ফাইল ছবি)

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ডাক্তার নিয়োগ পরীক্ষার ফলাফল আজ রবিবার প্রকাশিত হয়েছে। ১৮০ জন মেডিক্যাল অফিসার ও ২০ জন ডেন্টাল চিকিত্সক পদে ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় ৮ হাজার ৫৫৭ জন চিকিত্সক অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১ পদের জন্য ৪ জনকে পাস করানো হয়েছে। এ হিসেবে ৭১৯ জন মেডিক্যাল অফিসার ও ডেন্টালের ৮১ জন মিলে মোট ৮২০ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাদের এবার ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।  

বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সম্পূর্ণ মেধার ভিত্তিতে ফলাফল প্রকাশিত হচ্ছে। মেধাবিরাই চিকিত্সক হিসেবে নিয়োগ পাবেন। এ ক্ষেত্রে কোন চাপের কাছে নতিস্বীকার করা হবে না। 

আরো পড়ুন: পাকিস্তানি হোটেলে স্বাধীনতাকামীদের হামলা, নিহত বেড়ে ৮

প্রথম থেকে সরকারি ও বেসরকারি মিলিয়ে প্রায় ২০টি মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা পরীক্ষা ছাড়াই তাদের নিয়োগ নিতে ভিসির ওপর চাপ দিতে থাকেন। প্রায় ৯ মাস ব্যাপী তারা আন্দোলনের নামে দফায় দফায় ভিসির অফিস, বাসভবন ও বিশ্ববিদ্যালয়ে ঘেরাও ও ভাংচুর চালিয়েছে। এক পর্যায়ে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করা হয়। প্রধানমন্ত্রী মেধার ক্ষেত্রে কোন চাপের কাছে নতিস্বীকার না করতে নির্দেশনা দেন। 

ইত্তেফাক/এমআই