ঢাকা সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬
৩০ °সে


মুজিব বর্ষ: প্রচার ও ডকুমেন্টেশনের কাজ সুচারু করতে কমিটি

মুজিব বর্ষ: প্রচার ও ডকুমেন্টেশনের কাজ সুচারু করতে কমিটি
রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট হলে এ উপকমিটির দ্বিতীয় সভায় তথ্যমন্ত্রী

২০২০ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে গঠিত মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন উপকমিটির কাজ সুচারুরূপে বাস্তবায়নে বিভিন্ন দায়িত্ব বণ্টন করে ওয়ার্কিং কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন উপকমিটির আহ্বায়ক তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউট হলে এ উপকমিটির দ্বিতীয় সভায় মন্ত্রী এ পদক্ষেপ নেন।

সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাথে সমন্বয়ের জন্য দুটি পৃথক, অডিও-ভিজুয়ালসহ ঐতিহাসিক দলিলাদি সংগ্রহ, তথ্যপ্রযুক্তি, প্রচারসামগ্রী পরিকল্পনা ও আন্তর্জাতিক গণমাধ্যম সমন্বয়ের জন্য মোট ছ'টি ওয়ার্কিং কমিটি গঠনের প্রাথমিক সিদ্ধান্ত হয়। আগামী সপ্তাহের সভায় কর্মবন্টনসহ কমিটিগুলো চুড়ান্ত হবে বলে জানান ড. হাছান মাহমুদ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, উপকমিটির সদস্য সচিব তথ্যসচিব আবদুল মালেক, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক মোহাম্মদ রফিকুল ইসলাম এবং প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীসহ উপকমিটির সদস্যবৃন্দ সভায় প্রাণবন্ত আলোচনায় অংশ নেন।

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৭ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন