ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬
৩২ °সে


ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

একদিন আগেই স্টেশনে ভিড়
ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু
ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া মানে সোনার হরিণ পাওয়া। তাই টিকিট পাওয়ার জন্য নির্ধারিত সময়ের আগের দিন কমলাপুর রেলস্টেশনে লাইনে দাঁড়িয়ে আছেন বহু যাত্রী। ছবিটি গতকাল তোলা —সাইফুল ইসলাম

আজ বুধবার থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। প্রথম দিন দেওয়া হবে ৩১ মে যাত্রার টিকিট। আর আগাম টিকিট বিক্রি চলবে ২৬ মে পর্যন্ত। আর এবারই প্রথমবারের মতো কমলাপুর রেল স্টেশন ছাড়াও রাজধানীর ৪টি স্থান থেকে টিকিট বিক্রি করা হচ্ছে।

কমলাপুর থেকে বিক্রি হবে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

ট্রেনের টিকিট বিক্রির শুরুর আগেই গতকাল দুপুর থেকেই কমলাপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারে ভিড় করতে শুরু করেছে যাত্রীরা। এদিকে ট্রেনের টিকিট প্রাপ্তির ভোগান্তি লাগবে রেলওয়ের চালু করা নতুন অ্যাপ ‘রেল সেবা’ কাজ করছে না। ভুক্তভোগীরা জানিয়েছেন, গতকাল বেশ কয়েকবার চেষ্টা করেও রেলের অ্যাপস ‘রেল সেবায় প্রবেশ করা যায়নি। এরপর একবার প্রবেশ করা গেলেও ভেতরে টিকিট কেনার অপশনে যাওয়া যায়নি। এই ঘটনায় অভিযোগ তোলার পাশাপাশি ভুক্তভোগী অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ জানাচ্ছেন।

উল্লেখ্য, ঢাকা থেকে সবগুলো আন্তঃনগর ট্রেন মিলিয়ে দিনে প্রায় ৩০ হাজার ট্রেনের টিকিট রয়েছে। এর মধ্যে ৫ ভাগ রেলওয়ে কর্মকর্তা কর্মচারী ও ৫ ভাগ ভিআইপি ছাড়া বাকি সব টিকিটের ৫০ শতাংশ অনলাইন ও এসএমএস ও অ্যাপে পাওয়ার কথা।

ইত্তেফাক/এমআর

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন