ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬
৩২ °সে


মাংসের দোকানে নেই মূল্যতালিকা, ৬০ হাজার টাকা জরিমানা

মাংসের দোকানে নেই মূল্যতালিকা, ৬০ হাজার টাকা জরিমানা
ফাইল ছবি

সিটি কর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি ও বিক্রির উদ্দেশে পচা-বাসি ইফতার রাখার অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

শুক্রবার মিরপুর এলাকায় রমজান উপলক্ষে বিশেষ অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে ৬০ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার।

তিনি বলেন, সিটি করর্পোরেশন রমজান উপলক্ষে গরুর মাংসের দাম ৫২৫ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু অনেক প্রতিষ্ঠান নির্ধারিত দামের চেয়ে ২৫-৫০ টাকা বেশি দামে মাংস বিক্রি করছে। অর্থাৎ ৫২৫ টাকার গরুর মাংস বিক্রি করছে ৫৫০-৫৭০ টাকায়। এছাড়া অনেকে আইন অনুযায়ী মূল্য তালিকা টানাননি। এসব অভিযোগে সাইফুলের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, রাজীবের মাংসের দোকানকে ১০ হাজার টাকা, নূর হোসেনের মাংসের দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন: স্ত্রীকে নকল সরবরাহ করায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড

একইদিন বিপুল পরিমাণ বাসি ইফতার বিক্রয়ের উদ্দেশে সংরক্ষণের অপরাধে মায়ের দোয়া হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা ও পূর্ণিমা রেস্তোরাঁকে ২০ হাজার টাকাসহ পাঁচ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি। অভিযানে সার্বিক সহযোগিতা করেন মিরপুর মডেল থানা পুলিশ সদস্যরা।

ইত্তেফাক/এমআই

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন