শাহজালালে সোনার বারসহ কাতার এয়ারওয়েজের কর্মী আটক

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৮:৪৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোনার বারসহ কাতার এয়ারওয়েজের এক কর্মীকে আটক করা হয়েছে। কাস্টমস হাউসের প্রিভেন্টিভ দলের সদস্যরা আজ শনিবার ভোর ৪টার দিকে বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকা থেকে ৩ পিস সোনার বারসহ তাকে আটক করে।

আটক সুইম খান কাতার এয়ারওয়েজের ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ সদরে। ঢাকা কাস্টম হাউসের উপ-পরিচালক অথেলো চৌধুরী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার ভোর রাত ৪টার দিকে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিমের সদস্যরা বিমানবন্দরের বোর্ডিং ব্রিজ এলাকায় সুইম খানকে তল্লাশি করে সিগারেটের প্যাকেটের মধ্যে কালো স্কচটেপ মোড়ানো অবস্থায় এসব সোনার বার পেয়েছে, যার আনুমানিক বাজার মূল্য ১৮ লাখ টাকা।

তিনি জানান, পরে সুইম খানের আইডি কার্ড চেক করে দেখা যায়, তিনি কাতার এয়ারলাইন্সের ‘ট্রাফিক অ্যাসিস্ট্যান্ট’ পদে কর্মরত। তার কাছ থেকে বিমানবন্দরের ডি-পাশ (বিমানবন্দরে প্রবেশ ও অবাধে চলাচলের পাস) উদ্ধার করা হয়।

আরো পড়ুন: ‘বিএনপির গণতন্ত্র রক্ষার নমুনা দেশের জন্য হুমকি’

জিজ্ঞাসাবাদে সুইম খান কাস্টমসকে জানান, সৌদি এয়ারলাইন্সে আগত এক যাত্রীর কাছ থেকে তিনি এই ৩ পিস সোনার বার নিয়েছেন। পরে তার চোরাচালানকারীদের কাছে এসব সোনা হস্তান্তরের কথা ছিল। তাকে জিঞ্জাসাবাদ শেষে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নূরে আযম মিয়া জানান, এ ঘটনায় বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে। বাসস।

ইত্তেফাক/এমআই