তদন্তে অনেক কিছু বেরিয়ে আসবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০১:৫২ | অনলাইন সংস্করণ

  বিশেষ প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যার তদন্তে অনেক কিছু বেরিয়ে আসবে। গতকাল রবিবার সচিবালয়ে ঈদুল আজহা উপলক্ষ্যে সার্বিক আইনশৃঙ্খলা-সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রিফাত শরীফ হত্যাকাণ্ডের প্রধান সাক্ষী ও নিহত রিফাত শরীফের স্ত্রী মিন্নিকে গ্রেফতারের দাবিতে শনিবার সংবাদ সম্মেলন করেছেন রিফাতের বাবা আব্দুল হালিম দুলাল শরীফ। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মিন্নিকে দ্রুত গ্রেফতার করুন। তাকে গ্রেফতার করলে আমার ছেলে হত্যার মূল রহস্য বের হয়ে যাবে। আমার ছেলে হত্যার পেছনে পুত্রবধূ মিন্নির হাত রয়েছে। আসলে আমার পুত্রবধূই ভিলেন। তার সহযোগিতায় আমার ছেলেকে হত্যা করা হয়েছে।’

রিফাতের বাবার এ বক্তব্যের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তদন্তের মধ্যে অনেক কিছু বেরিয়ে আসবে। অ্যাডভান্স কিছু বলে লাভ নেই, তদন্ত শেষ হোক তখন আপনারা সব জানতে পারবেন।

পদ্মা সেতুতে মাথা লাগবে বলে গুজবটি বেশ ছড়িয়ে পড়েছে—একজন সাংবাদিক দৃষ্টি আকর্ষণ করলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনি নিজেই বুঝতে পারেন এই গুজবের ভিত্তিটা কোথায়। এই ধরনের গুজব যাতে না ছড়ায় আপনাদের (সাংবাদিক) কাছে আহ্বান রইলো, আপনারা বন্ধ করবেন।

ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস

অপর দিকে আইনশৃঙ্খলা-সংক্রান্ত সভা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহার আগেই দেশের সব শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধসহ তাদের পর্যায়ক্রমে ছুটি দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে গার্মেন্টস মালিকদের নির্দেশনা দেওয়া হয়েছে। তারা যেন ঈদের আগে কোনো শ্রমিক ছাঁটাই না করে সময়মতো বেতন ভাতা ও বড়ো বড়ো পোশাক-কারখানা শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দেন।

আরও পড়ুন: জেলা আইনশৃংখলা সভায় ওয়ারেন্টভুক্ত উপজেলা চেয়ারম্যান!

সভায় পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ জাবেদ পটোয়ারী, সুরক্ষা সেবা বিভাগে সচিব মোস্তাফা কামাল উদ্দীন, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, এফবিসিসিআই কর্মকর্তারা ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/নূহু