শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মিরপুরে আগুনে ক্ষতিগ্রস্তদের বিনামূল্যে চিকিৎসা সেবা

আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ২৩:৪৪

সম্প্রতি রাজধানীর মিরপুর ৭ নম্বর সড়কের আরামবাগের ঝিলপাড়ের বস্তিতে আগুন লাগে। আগুনে পুড়ে যায় কয়েকশ বাড়ি। মিরপুরেরব বস্তিতে আগুন লাগার পর ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকার উত্তর সিটি করর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। পরিদর্শন করে মেয়র ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন তিনি পাশাপাশি তাদের সার্বিক সহযোগিতার আশ্বাসও দেন।

সিটি মেয়রের আশ্বাসের প্রেক্ষিতে উত্তর সিটি কর্পোরেশনের বাস্তবায়নাধীন আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিস ডেলিভারি প্রকল্পের ২য় পর্যায়ে পরিচালনারত প্রতিষ্ঠান ঢাকা আহছানিয়া মিশন ডিএনসিসি পার্টনারশিপ এলাকা-৩ থেকে দুটি ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করেছে। রবিবার মেডিকেল ক্যাম্প থেকে ৩৫০ রোগীকে ফ্রি চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়।

আরো পড়ুন: ‘প্রাথমিকে দুপুরের খাবারের ব্যবস্থা করা হবে’

টিম দুটি সেকশন -৬, ব্লক ই, মিল্ক ভিটা রোড, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় সংলগ্ন বটতলায় এবং আরামবাগ ২ নং রোডের শেষ প্রান্তে কাজ করছে। স্বাস্থ্য-ক্যাম্প পরিচালনায় সার্বিক নির্দেশনা প্রদান করছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা  ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এবং স্থানীয়ভাবে সহযোগিতা করছে ঢাকা উত্তর সিটি করর্পোরেশনের ৬নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোহাম্মদ রজ্জব হোসেন।

এ বিষয়ে ঢাকা আহছানিয়া মিশনের পরিচালক ইকবাল মাসুদ বলেন, ঢাকার উত্তর সিটি করর্পোরেশনের সহযোগিতায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্ষতিগ্রস্ত মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোয় এই সেবা ক্ষতিগ্রস্ত মানুষের কষ্ট ও দুর্ভোগ লাঘবে সহায়তা করছে।

ইত্তেফাক/বিএএফ