মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অনার্সে ফার্স্ট ক্লাস পেলেন চোখ হারানো সেই সিদ্দিক

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ১০:৩৬

পরীক্ষার রুটিনের দাবিতে আন্দোলনে গিয়ে চোখ হারানো সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান অনার্সে প্রথম শ্রেণি পেয়েছেন।

 

২০১৭ সালের ২০ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত সরকারি কলেজের পরীক্ষার দাবির আন্দোলনে পুলিশের টিয়ারশেলের আঘাতে চোখ হারান সিদ্দিক। পরে শ্রুতি লেখকের সহায়তায় অনার্স তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা দেন। বুধবার প্রকাশিত অনার্সের চূড়ান্ত রেজাল্টে ফার্স্ট ক্লাস পান সরকারি তিতুমীর কলেজের এই শিক্ষার্থী।  বুধবার ওই সাত কলেজের অনার্স (২০১৩-১৪ সেশন) চতুর্থ বর্ষের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশিত হয়। সেখানে সিদ্দিকুর রহমান সিজিপিএ-৩.০৭ পান।

 

প্রত্যাশিত রেজাল্ট পেয়ে খুশি সিদ্দিক বলেন, এই রেজাল্টে তৃপ্তি কম, প্রাপ্তি অনেক। রেজাল্ট পেয়ে আফসোস হচ্ছে, যদি চোখে দেখতে পারতাম তবে আরও ভালো করতে পারতাম। চোখ হারিয়ে পরীক্ষাগুলো আমার জন্য অত্যন্ত চ্যালেঞ্জিং ছিল। আমি আমার সাধ্যমতো পরিশ্রম করেছিলাম এবং তা বৃথা যায়নি।

আরো পড়ুন : পাকিস্তানে গান গাওয়ায় নিষিদ্ধ, ক্ষমা চাইলেন মিকা সিং

ময়মনসিংহে বেড়ে উঠা সিদ্দিক এসএসসিতে জিপিএ ৫ এবং এইচ এসসিতে জিপিএ ৪.৫০ পান। অর্নাসের ফল প্রকাশের পর এখন তিতুমীর কলেজে তিনি মাস্টার্সে ভর্তি হবেন। ইতোমধ্যে কম্পিউটার ও ব্রেইল প্রশিক্ষণ কোর্স শেষ করেছেন। বর্তমানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে এসেনশিয়াল ড্রাগস কোম্পানির টেলিফোন অপারেটর পদে চাকরি করছেন সিদ্দিকুর রহমান।

 

ইত্তেফাক/ইউবি