বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এডিস মশার লার্ভা পাওয়ায় ১৫ প্রতিষ্ঠান ও বাড়ির মালিককে সিটি কর্পোরেশনের জরিমানা

আপডেট : ২২ আগস্ট ২০১৯, ২১:১৪

ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় নগরীর ১৫টি প্রতিষ্ঠান ও বাড়ির মালিককে ৬ লাখ ৬৯ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন।

দুই সিটির ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করে।

ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় নগরীর ৯টি প্রতিষ্ঠান মালিককে ৬ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

ডিএনসিসি’র জনসংযোগ কর্মকর্তা এএসএম মামুন জানান, ৫টি ভ্রাম্যমাণ আদালত আজ নগরীতে এডিস মশা নির্মূলে এই অভিযান চালায়।

তিনি জানান, এডিস মশা নির্মূলের লক্ষ্যে গুলশান-বাড্ডা লিংক রোড থেকে ১১৩ নম্বর সড়ক পর্যন্ত ‘এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতা অভিযান’ (চিরুনি অভিযান) চালানো হয়। এ সময় এডিস মশার লার্ভা পাওয়ায় ১১৩ নম্বর সড়কে একটি নির্মাণাধীন ভবন ও হাশেম ইলেকট্রিক, ১১৫ নম্বর সড়কে হারমোনি হোল্ডিংস, বারিধারা জে ব্লকে গালফ অটো কারস লিমিটেড, মিরপুরের টোলারবাগে এক দোকান এবং ভাষানটেকে ৪টি দোকানের মালিককে মোট ৬ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে, ঢাকা সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত আজ নগরীতে অভিযান চালিয়ে ৬টি বাড়ির মালিককে ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করে বলে জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় জানান।

আরও পড়ুন: এডিস মশার লার্ভা পাওয়ায় ৬ বাড়ি মালিককে ৪৪ হাজার টাকা জরিমানা

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালত ১৯৩ ফকিরাপুলের নির্মাণাধীন একটি ভবন, ৪৩/১ হাজারীবাগ শেরে বাংলা রোডের একটি বাড়ি, কেএমদাস লেনের ২টি বাড়ি, অভয় দাস লেনের ২টি বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় ৪৪ হাজার টাকা জরিমানা আদায় করে।

ইত্তেফাক/কেকে