শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘দ্যা প্যাপিরাস’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু

আপডেট : ২৪ আগস্ট ২০১৯, ১৯:৩৭

সম্প্রতি আনুষ্ঠানিক যাত্রা শুরু হল দেশের প্রথম পলিটিকাল ইকোনমি এবং দর্শনভিত্তিক ত্রৈমাসিক ম্যাগাজিন 'দ্যা প্যাপিরাস' এর। বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরে অবস্থিত বিএফসি রেস্টুরেন্টে এক অনুষ্ঠানের মাধ্যমে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দ্য প্যাপিরাসের প্রধান সম্পাদক মোহাম্মদ হোসনাইন রহমান, আমিনবাজারের সহকারী কমিশনার (ভূমি), প্যাপিরাস কনসালটিং গ্রুপের কর্মকর্তাগণ এবং ম্যাগাজিনটির সম্পাদকমন্ডলী।

বাংলাদেশ সোসাইটি অব আরবান ইকোনমির জার্নালিস্ট উইং 'দ্যা প্যাপিরাস'। দুই বছর আগে ব্লগ হিসেবে যাত্রা শুরু হলেও সম্পাদকমন্ডলীর নিরলস পরিশ্রম ও আন্তরিকতা এটিকে আজকের অবস্থায় আসতে সাহায্য করেছে। 'সংবাদের পেছনের গল্প' শিরোনামে বিষয়বস্তু নিয়ে ভিন্ন দৃষ্টিকোণ বিবেচনায় আনকোরাভাবে আলোচনার কারণে 'দ্যা প্যাপিরাস' ইতিমধ্যে পাঠক সমাজে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। 

উল্লেখ্য, অনুসন্ধানী প্রতিবেদনের অনুসারী দ্য প্যাপিরাস সম্প্রতি দ্যা রয়টার্স নিউজ করপোরেশনের পার্টনার সাবস্ক্রাইবার হয়েছে যা ম্যাগাজিনটির জন্য মাইলফলক। সমাজ বদলের স্বপ্ন নিয়ে এক ঝাঁক দুরন্ত, উদ্যমী ও নিবেদিতপ্রাণ সম্পাদক মন্ডলী ও অনুরাগী পাঠকসমাজকে পাশে রেখে দুর্বার গতিতে এগিয়ে চলছে 'দ্যা প্যাপিরাস'। 

ইত্তেফাক/জেডএইচডি