ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬
২৮ °সে


রাজধানীতে ডেঙ্গু সচেতনতায় উঠান বৈঠক, মশারি ও লিফলেট বিতরণ

রাজধানীতে ডেঙ্গু সচেতনতায় উঠান বৈঠক, মশারি ও লিফলেট বিতরণ
ঢাকা কলেজ এইচএসসি ৯৫ সোসাইটি।

ডেঙ্গু সচেতনতায় মশারি প্রদান, উঠান বৈঠক ও লিফলেট বিতরণ করেছে 'ঢাকা কলেজ এইচএসসি ৯৫ সোসাইটি'। শুক্রবার বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত রাজধানীর গুলশানের কড়াইল বস্তি, ডিসিসি মার্কেট, মহাখালি কাঁচাবাজার, কারওয়ানবাজার ও মিরপুর এলাকায় এই কার্যক্রম চলে।

এই দিন বিকালে কড়াইল বস্তির তিনশ' পরিবারের মাঝে মশারি বিতরণ করা হয় করা হয়। এরপর অনুষ্ঠিত হয় পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং ডেঙ্গু প্রতিরোধের বিষয়ে সচেতনতামূলক উঠান বৈঠক। এতে সোসাইটির প্রেসিডেন্ট ও যমুনা টেলিভিশনের বার্তা সম্পাদক এ কে এম বদরুল আলম, সেক্রেটারি ইঞ্জিনিয়ার আতিক মামুন, জয়েন্ট সেক্রেটারি মো. মোহসীন ছাড়াও সোসাইটির কয়েকজন চিকিৎসক সদস্যও অংশ নেন।

এ সময় সোসাইটির প্রেসিডেন্ট বদরুল আলম সবাইকে বাড়ি-ঘরের আশপাশ পরিষ্কার রাখার পাশাপাশি প্রতিদিন মশারি টাঙ্গিয়ে ঘুমানোর পরামর্শ দেন। আর জ্বর হলে দ্রুত হাসপাতালে যাবার কথা বলেন।

এরপর বিভিন্ন মসজিদ, বাজার ও জনবহুল এলাকায় ডেঙ্গু সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত আবারও বিভিন্ন রাস্তাঘাট, ফুটপাথ ও ওভারব্রিজে রাতযাপনকারী ভাসমান মানুষদের মাঝে মশারি বিতরণ করা হয়। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ঢাকা কলেজের 'এইচএসসি ৯৫' ব্যাচের সাবেক ছাত্রদের এই সংগঠন আর্তমানবতার সেবায় দীর্ঘদিন ধরে এ ধরনের কার্যক্রম চালিয়ে আসছে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২০ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন