শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঢাকা ১ আসনে বিএনপির প্রার্থী আশফাক আটক

আপডেট : ১২ ডিসেম্বর ২০১৮, ২০:৪৯

আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা করার সময় ঢাকা-১ আসনের (দোহার-নবাবগঞ্জ) বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাককে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে ৪টার দিকে তাকে আটক করে দোহার থানা পুলিশ। তবে পুলিশের ভাষ্য, ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে তাকে থানা হেফাজতে নেওয়া হয়েছে।

জানা যায়, প্রচারণাকে কেন্দ্র করে উপজেলার লটাখোলা করম আলীর মোড়ে বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হন বিএনপির নেতাকর্মীরা। বিকেল ৪টার দিকে বিএনপির প্রার্থী আবু আশফাক প্রচারণায় আসলে নেতাকর্মীরা ‘ধানের শীষ’ স্লোগানে মুখরিত করে তোলে পুরো এলাকা। পরে করম আলীর মোড় থেকে ধানের শীষ প্রতীকের পক্ষে বড় একটি মিছিল বের হয়ে উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়া বাজারসহ প্রধান প্রধান সড়ক ঘুরে করম আলী মোড়ে এলে পুলিশ বিএনপির মিছিলে বাধা দেয়। 

এসময় পুলিশের লাঠিচার্জে সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন বলে জানা যায়। এরপর বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাকসহ প্রায় ১০ নেতাকর্মীকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

আরো পড়ুন: রিকশাচালককে পেটানো সেই নারী আওয়ামী লীগ থেকে বহিষ্কা

মিছিলে দোহার ও নবাবগঞ্জ উপজেলা বিএনপি এবং সহযোগী সংগঠনের সিনিয়র নেতাকর্মীদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। বিএনপির নির্বাচনী প্রচারণাকে ঘিরে দুপুর থেকে লটাখোলা করম আলীর মোড়সহ কয়েকটি গুরুত্বপূর্ণ স্পটে পুলিশকে সতর্কাবস্থানে থাকতে দেখা গেছে।

আটকের বিষয় অস্বীকার করে দোহার থানার ওসি মো. সাজ্জাদ হোসেন বলেন, মিছিলে দুই পক্ষের ঝামেলার কথা শুনে বিএনপির প্রার্থী খন্দকার আবু আশফাককে নিরাপত্তা দিয়ে থানায় নিয়ে আসি।

ইত্তেফাক/জেডএইচ