ঢাকা মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬
২৩ °সে


নানা আয়োজনে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নানা আয়োজনে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
নানা আয়োজনে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

প্রতিষ্ঠার এক বছর পার করল সিলেটের জৈন্তা উপজেলার শ্রীপুরে প্রতিষ্ঠিত জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। বৃহস্পতিবার ঢাকায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রথম বর্ষপূর্তি উদযাপন করে। এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও হামীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ এতে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ বিরাজ কিশোর ভরদ্বাজ।

এ কে আজাদ বলেন, বাংলাদেশেই আন্তজার্তিক মানের স্কুল প্রতিষ্ঠার উদ্দেশ্যে এর পথযাত্রা। তবে এখনা আমরা কাঙ্খিত জায়গায় পৌঁছাতে পারিনি। আমাদের বেশ কয়েকটি সমস্যা রয়ে গেছে। তবে সেগুলো সম্পর্কে আমরা পুুরোপুরি অবগত আছি। আগামী ১ বছরের মধ্যে এগুলো সমাধানের চেষ্টা করবো।

পরিচালনা কমিটির সদস্য এ আর সিনহা বলেন, দেশের যে কোন সংকটে দক্ষ নেতৃত্বের দরকার। আর নেতৃত্ব দিতে গেলে ব্যালেন্সড জ্ঞান থাকা প্রয়োজন। শিক্ষার্থীরা যাতে সব ধরণের জ্ঞান নিয়ে দেশের নেতৃত্ব দিতে পারে সেই সক্ষমতা তৈরি করবো। আমরা এখনো সেই জায়গায় পৌঁছাতে না পারলেও যত শিগগির সম্ভব আন্তর্জাতিক মানের দিকে যাবো।

অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, প্যারাগন গ্রুপের এমডি মশিউর রহমান, নিট এশিয়ার এমডি মতিন চৌধুরী, শারমিন গ্রুপের এমডি ইসমাইল হুসাইন, মাহিন গ্রুপ অব কোম্পানিজের এমডি আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

ভিডিও প্রদর্শন করে ছাত্রাবাস, খাদ্যের সরবরাহ, চিকিৎসা সুবিধাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। এছাড়া শিক্ষকদের তত্ত্বাবধানে কোচিং সুবিধা, স্কুলর পাঠ্যক্রম, চিত্তবিনোদন ও খেলাধুলার ব্যবস্থাসহ পুরো বিদ্যালয়ের চিত্র তুলে ধরা হয় ওই ভিডিওতে।

ইত্তেফাক/জেডএইচডি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১২ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন