ইউরোপে টিকা প্রদানের ধীরগতি গ্রহণযোগ্য নয়: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ইউরোপে টিকা প্রদানের ধীরগতি গ্রহণযোগ্য নয়: বিশ্ব স্বাস্থ্য সংস্থা
প্রতীকী ছবি।

ইউরোপে করোনা ভ্যাকসিন প্রদানের ধীরগতি গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই অঞ্চলের বর্তমান অবস্থা বিগত কয়েকমাসের চেয়ে বেশি উদ্বেগজনক বলেও জানিয়েছে সংস্থাটি। বৃহস্পতিবার (১ এপ্রিল) এ খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

ইউরোপে মহামারি দীর্ঘায়িত হচ্ছে উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপ অঞ্চলের ডিরেক্টর হ্যানস ক্লুগে এক বিবৃতিতে বলেছেন, এই মহামারি থেকে মুক্ত হওয়ার সবচেয়ে ভালো উপায় ভ্যাকসিন দেওয়া। যাই হোক, ভ্যাকসিন দেওয়ার গতি অগ্রহণযোগ্য ধীর।

তিনি আরও বলেন, উৎপাদন বাড়ানোর মাধ্যমে ভ্যাকসিনেশনের গতি আমাদের বাড়াতে হবে। প্রদানের ক্ষেত্রে প্রশাসনিক বাধা যথাসম্ভব কমিয়ে আনতে হবে এবং স্টকে থাকা প্রতিটি ভ্যাকসিনের ভায়াল ব্যবহার করতে হবে।

প্রতিবেদনে বলা হয়, ইউরোপের বেশিরভাগ এলাকায় ভ্যাকসিন ক্যাম্পেইন বিলম্বিত হচ্ছে এবং বিপরীত দিকে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। ভ্যাকসিনেশনের গতি ধীর হওয়ায় ইউরোপীয় ইউনিয়ন ব্যাপকভাবে সমালোচিত হচ্ছে, কারণ এখন পর্যন্ত ইইউ'র মাত্র ১৬ শতাংশ নাগরিক টিকা পেয়েছেন। অন্যদিকে ইউনাইটেড কিংডমে ইতোমধ্যে ৫২ শতাংশ নাগরিক টিকা পেয়ে গেছেন।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x