করোনা আক্রান্তের সব রেকর্ড ভাঙলো ভারত 

করোনা আক্রান্তের সব রেকর্ড ভাঙলো ভারত 
ছবি: সংগৃহীত।

দিন দিন ভয়াবহ হচ্ছে ভারতের করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ২৬ হাজার ৭৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা বিশ্বে এখন পর্যন্ত রেকর্ড পরিমাণ। করোনা আক্রান্তের সংখ্যার দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অনস্থান এখন প্রথম।

গতকালের থেকে আজ প্রায় ১০ হাজার বেশি শনাক্ত হয়েছে। আপাতত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২৯ লক্ষ ২৮ হাজার ৫৭৪ জন। দেশটির স্বাস্থ্য ও পরিবার-কল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৬৬ হাজার ৮৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৮৫ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি।

প্রায় দেশটির সব রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে সব চেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে রাতে কারফিউ জারি করা হয়েছে। এছাড়া সেখানে প্রতি শুক্রবার রাত আটটা থেকে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত লকডাউনও থাকবে। লখনউ ও দিল্লিতেও রাতে কারফিউ জারি করা হয়েছে। ভারতে করোনার প্রকোপ আবার এতটা বেড়ে যাওয়ায় নিউজিল্যান্ড ভারতীয়দের তাদের দেশে ঢোকা বন্ধ করে দিয়েছে।

করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে নয়াদিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সাইন্স (এইমস) হাসপাতালে গিয়ে করোনার টিকা নেন তিনি ।

টিকা নেয়ার পর সামাজিক যোগাযোগ-মাধ্যম টুইটারে একটি টুইটও করেন। টুইট-বার্তায় মোদি বলেন, ‘আজ এইমসে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলাম। ভাইরাসকে হারানোর যে হাতেগোনা কয়েকটি উপায় আছে, তার অন্যতম হলো টিকাকরণ। আপনি যদি টিকা পাওয়ার যোগ্য হন, তাহলে ডোজ নিন। কো-উইনে রেজিস্টার করে টিকা নিন।’

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x