ভারতে টানা তিন দিন দেড় লক্ষাধিক সংক্রমণ

ভারতে টানা তিন দিন দেড় লক্ষাধিক সংক্রমণ
ছবি: সংগৃহীত।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কোনোভাবীই কমছে না ভারতে। অবস্থা এতই খারাপ যে টানা তিন দিন ধরে দেড় লাখেরও বেশি মানুষের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে দেশটিতে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৬১ হাজার ৭৩৬ জন। এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৮৭৯ জনের।

ভারতে এখন পর্যন্ত ১ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৪৫৩ জনের শরীরে করোনা পাওয়া গেছে। গত কয়েক সপ্তাহে সংক্রমণ বেড়ে যাওয়ায় ব্রাজিলকে টপকে মোট আক্রান্তের দিকে দিয়ে ফের দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে দেশটি। এছাড়া ভারতে এখন পর্যন্ত ১ লাখ ৭১ হাজার ৫৮ জনের মৃত্যু হয়েছে।

বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ১২ লাখ ৬৪ হাজার ৬৯৮ জন। হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রগুলোতে দেখা দিয়েছে তীব্র সঙ্কট। যে সব রাজ্যে সংক্রমণ বেশি সেখানকার স্বাস্থ্যকেন্দ্রগুলোতে রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ।ছত্তিশগড়ের রায়পুরের সবচেয়ে বড় সরকারি হাসপাতালে পড়ে আছে করোনা রোগীদের মরদেহ। দৈনিক মৃত্যু সেখানে যে হারে বেড়েছে, যার জেরে মর্গে মরদেহ রাখারও জায়গা হচ্ছে না।

এই পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য ইতোমধ্যেই একাধিক রাজ্যে এবং বড় বড় শহরে জারি রয়েছে নৈশকালীন লকডাউন। আংশিক লকডাউনও জারি হয়েছে দেশটির কয়েকটি রাজ্যে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x