বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় করোনায় মৃত সাড়ে ১৩ হাজার, আক্রান্ত ৮ লাখ

বিশ্বজুড়ে ২৪ ঘণ্টায় করোনায় মৃত সাড়ে ১৩ হাজার, আক্রান্ত ৮ লাখ
ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ৫৩২ জন মানুষ। একই সময়ে নতুন রোগী পাওয়া গেছে আট লাখ চার হাজার ৩১৬ জন। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে নয়টায় আন্তর্জাতিক করোনা আপডেটের ওয়েবসাইট ওয়ার্ল্ড ওমিটার থেকে এসব জানা গেছে।

এতে জানানো হয়, সারাবিশ্বে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৩ কোটি ৮৮ লাখ ৩৮ হাজার ৫২২ জন। মৃত্যু হয়েছে ২৯ লাখ ৮৫ হাজার ৬৩৯ জনের। আর সুস্থ হয়েছেন ১১ কোটি ১৬ লাখ ১৭ হাজার ৫৯২ জন।

ওয়েবসাইটটি থেকে আরো জানা গেছে, বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৮ হাজার ৯২ জন। শনাক্ত হয়েছে ৩ কোটি ২১ লাখ ৪৯ হাজার ২২৩ জন। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ৯৬ হাজার ১৬১ জন।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যে ভারত করোনায় বেশি বিপর্যস্ত। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৩ হাজার ১৫২ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৩৬ লাখ ৭৭ হাজার ৫৬৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৬২ হাজার ১৮০ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ২০ লাখ ৭৪ হাজার ৭৯৮ জন।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x