বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লকডাউনের সুফল, করোনায় মৃত্যু কমলো

আপডেট : ২০ এপ্রিল ২০২১, ১৮:৪৩

দেশে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কয়েক দিন যাবৎ মৃত্যুর রেকর্ড গড়লেও গত ২৪ ঘণ্টায় তা কমে ৯১ এ দাঁড়িয়েছে। এরআগে গত চারদিন শতাধিক মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৫৮৮ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৫৫৯ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ২৭ হাজার ৭৮০ জন। মঙ্গলবার (২০ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ৮১১ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ২৮ হাজার ১১১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৭৯৬ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ৫৬ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৮৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯১ জনের মধ্যে পুরুষ ৫৮ জন ও নারী ৩৩ জন। ঢাকা বিভাগেরই রয়েছেন ৬০ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ৩, খুলনায় ৫, বরিশালে ৪, সিলেটে ০, রংপুরে ২ ও ময়মনসিংহে ০ জন রয়েছেন। এদের মধ্যে ৮৮ জন হাসপাতালে মারা গেছেন। বাড়িতে ২ জন মারা যান। আর মৃত অবস্থায় একজনকে হাসপাতালে আনা হয়। 

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ্ব ৫৪ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১৮ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ১১ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৭ জন, ১১ থেকে ২০ এর মধ্যে ১ জন মারা গেছেন। 

ইত্তেফাক/এসআই