ভারতে ভ্যাকসিন সংকটের মধ্যেই ১৮ ঊর্ধ্বদের টিকাদান শুরু

ভারতে ভ্যাকসিন সংকটের মধ্যেই ১৮ ঊর্ধ্বদের টিকাদান শুরু
ছবি - সংগৃহীত

ভারতে চলমান করোনার ভয়াবহ দ্বিতীয় ঢেউয়ের মধ্যেই এবার দেশটির ১৮ ঊর্ধ্ব নাগরিকদের টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ থেকেই দেশব্যাপী এ কার্যক্রম শুরু হওয়ার কথা। কিন্তু কিছু রাজ্য বলছে, তারা টিকা সরবরাহ করতে পারবে না। কারণ তাদের হাতে পর্যাপ্ত ডোজ নেই। শনিবার (১ মে) এখবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ভারতে মাত্রই দৈনিক সংক্রমণ চার লাখ ছাড়িয়েছে। একইসাথে একদিনের মৃত্যু এখনো তিন হাজার পেরোচ্ছে। এখন পর্যন্ত দেশটি ১৫০ মিলিয়ন ডোজের বেশি টিকা দিয়েছে। এটা বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিন ড্রাইভ। গত জানুয়ারিতে দেশটিতে টিকাদান শুরু হয়। এতদিন ৪৫ বছর বা তার বেশি বয়সী নাগরিকরাই টিকা পেয়েছেন ভারতে।

তবে ১৮ উর্ধ্বদের টিকাদান শুরুর ঘোষণা হলেও এরই মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টিকার জন্য নাগরিকদের সারি বাঁধতে নিষেধ করেছেন। তিনি বলেছেন, ভ্যাকসিনগুলি আসার সাথে সাথে আমরা জানিয়ে দেব, তারপরে আপনি নিতে আসতে পারেন। আমরা আগামী কয়েক দিন ভ্যাকসিন সেন্টারে ভিড় না করার জন্য আবেদন করছি। সারা দেশে অনেকে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করেছেন তবে আমরা স্টক পাইনি। আমরা সংস্থাগুলির সাথে নিয়মিত যোগাযোগ করছি এবং আমরা আশা করি এক বা দু'দিনের মধ্যে ভ্যাকসিনগুলি পেয়ে যাব।

দিল্লির সাথে সাথে ভারতের মধ্যপ্রদেশ এবং মহারাষ্ট্র রাজ্যও জানিয়েছে, তারা সরবরাহ সমস্যার কারণে ১ মে থেকে ভ্যাকসিন ড্রাইভ শুরু করতে পারবে না।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x