করোনায় মৃত্যু হবে না বলে নিশ্চয়তা দিলেন কেজরিওয়াল, যদি...

করোনায় মৃত্যু হবে না বলে নিশ্চয়তা দিলেন কেজরিওয়াল, যদি...
অরবিন্দ কেজরিওয়াল। ছবি: সংগৃহীত

ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের প্রভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত রাজধানী দিল্লি। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাবে অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছেন। সংখ্যাটা এত বেশি যে শ্বশ্মানগুলোতে জায়গা খালি নেই। হাসপাতালগুলোতেও রোগীদের জায়গা দেওয়া সম্ভব হচ্ছে না। চারদিকে কেবল অক্সিজেনের জন্য হাহাকার। এমতাবস্থায় মৃতের সংখ্যা কমিয়ে আনার উপায় জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

আজ বৃহস্পতিবার (৬ মে) এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, অক্সিজেনের অভাবে কারো মৃত্যু হোক, সেটা চায় না প্রশাসন। যদি কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দিল্লিকে দৈনিক ৭০০ টন অক্সিজেন সরবরাহ করা সম্ভব হয় তাহলে কারো মৃত্যু হবে না, এমন নিশ্চয়তা দিতে পারবো। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

এই সরবরাহটা পেলে করোনা রোগীদের জন্য দিল্লিতে আরো ৯ থেকে সাড়ে ৯ হাজার বেড স্থাপন করা সম্ভব হবে। আমরা অক্সিজেন বেড তৈরি করতে পারবো। আমি আপনাদের আশ্বাস দিতে চাই যে, দিল্লিতে অক্সিজেনের অভাবে আমরা কাউকে মরতে দেবো না, যোগ করেন তিনি।

এদিকে, ভারতে গত একদিনের ব্যবধানে নতুন করে আরো ৪ লাখ ১২ হাজার ২৬২ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত করা হয়েছে। যা এখন পর্যন্ত দৈনিক হিসেবে রেকর্ড শনাক্ত। এই সময়ের মধ্যে আরো ৩ হাজার ৯৮০ জনের মৃত্যু হয়েছে। এ তথ্য জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x