বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দিল্লির হাসপাতালগুলো থেকে পালাচ্ছে করোনা রোগীরা

আপডেট : ০৮ মে ২০২১, ২০:১০

ভারতে মহামারি কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের ভয়াবহ প্রভাবের ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে রাজধানী দিল্লি। সেখানে হাসপাতালগুলোতে জায়গা খালি নেই, অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হচ্ছে। এমনকি ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা এত বেশি যে শ্বশ্মানগুলোতে মরদেহ দাহ্য করার মতো আর জায়গা নেই। বিকল্প হিসেবে খোলা মাঠ ও পার্কে অস্থায়ী শ্বশ্মান তৈরি করা হয়েছে। এমন অবস্থার মধ্যেই উত্তর দিল্লির নাগরিক সংস্থার মেয়র জয় প্রকাশ জানিয়েছেন, হাসপাতালে ভর্তি হওয়া অনেক করোনা রোগী কর্তৃপক্ষকে না জানিয়েই চলে যাচ্ছেন। সরকারি হাসপাতালগুলোতেও এমন ঘটনা ঘটছে।

আজ শনিবার (৮ মে) এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, সম্প্রতি দিল্লির হিন্দু রাও হাসপাতাল থেকে ২৩ জন কোভিড-১৯ রোগী কর্তৃপক্ষকে না জানিয়ে পলায়ন করেছে। গত ১৯ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত সময়ের মধ্যে এই ঘটনা ঘটেছে। এরপরই এমন মন্তব্য করলেন মেয়র।

উত্তর দিল্লি পৌর কর্পোরেশন পরিচালিত হিন্দু রাও হাসপাতালটি দিল্লির সবচেয়ে বড় করোনা ডেডিকেটেড হাসপাতাল। এখানে করোনা রোগীদের জন্য ২৫০টি বেড রয়েছে এবং কোনোটাই খালি নেই।

এদিকে, ভারতে সব রেকর্ড ভেঙে দিচ্ছে করোনা। এবার প্রথমবারের মতো একদিনে চার হাজার মৃত্যু দেখলো দেশটি। গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন চার হাজার ১৮৭ জন। একইসময়ে নতুন রোগী পাওয়া গেছে চার লাখ এক হাজার।

ইত্তেফাক/টিএ