শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতে আরও দুই সিংহের করোনা পজিটিভ

আপডেট : ০৯ মে ২০২১, ০৭:৩৪

ভারতের উত্তর প্রদেশের ইটাওয়া সাফারি পার্কের দুই সিংহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। পার্কের কর্মকর্তাদের বরাতে সিএনএন জানিয়েছে, সিংহ দুটির দেহে উচ্চ তাপমাত্রা পাওয়ার পর তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে ফলাফল কোভিড-১৯ পজিটিভ আসে। সিংহ দুটির অবস্থা স্থিতিশীল রয়েছে, তাদের আইসোলেশনে রেখে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

এর আগে গত সপ্তাহের মাঝামাঝি হায়দ্রাবাদের নেহেরু জিওলজিক্যাল পার্কে নমুনা পরীক্ষায় আটটি সিংহের কোভিড-১৯ পজিটিভ এসেছিল। ভারতের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় জানিয়েছিল, বিশ্ব জুড়ে অন্যান্য চিড়িয়াখানার প্রাণীদের কোভিড-১৯ পজিটিভ আসার পর যে অভিজ্ঞতা হয়েছে তাতে প্রাণীদের থেকে মানুষের মধ্যে এ রোগটি ছড়ানোর ‘বাস্তব আর কোনো প্রমাণ পাওয়া যায়নি’। ভারত জুড়ে শুরু হওয়া করোনা ভাইরাস সংক্রমণের প্রাণঘাতী দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা উত্তর প্রদেশেও লেগেছে।

শনিবার সকালের আগের ২৪ ঘণ্টায় দেশটির সবচেয়ে জনবহুল এ রাজ্যটিতে ২৭ হাজার ৭৬৩ জন নতুন রোগী শনাক্ত আর ৩৭২ জনের মৃত্যু হয়েছে বলে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। এ দিনও ভারত জুড়ে ৪ লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে আর মহামারি শুরু হওয়ার পর প্রথমবারের মতো রেকর্ড ৪ হাজার ১৮৭ জনের মৃত্যু হয়েছে। উত্তর প্রদেশ জুড়ে করোনা ভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় ইটাওয়া সাফারি পার্ক বন্ধ রাখা হয়েছে।

ইত্তেফাক/এমআর