ভারতে একদিনে করোনায় আক্রান্ত কিছুটা কমলো

ভারতে একদিনে করোনায় আক্রান্ত কিছুটা কমলো
ছবি: সংগৃহীত।

মহামারি করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কমেছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

ভারতের স্বাস্থ্য-মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, ভারতে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৮১ হাজার ৩৮৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৪১০৬। একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৭৮ হাজার ৭৪১ জন, যা আগের দিনের তুলনায় বেশি।

এই মুহূর্তে ভারতে করোনা রোগীর সংখ্যা ৩৫ লক্ষ ১৬ হাজার ৯৯৭ জন। ইতিমধ্যে করোনায় মৃত্যু হয়েছে ২ লক্ষ ৭৪ হাজার ৩৯০ জনের। সুস্থ হয়ে ফিরেছেন মোট ২ কোটি ১১ লক্ষ ৭৪ হাজার ৭৬ জন। স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান বলছে, দেশে মোট টিকাকরণ হয়েছে ১৮ কোটি ২৯ লক্ষ ২৬ হাজার ৪৬০ জনের। ইতিমধ্যে ভারতের হাতে রয়েছে মোট তিনটি ভ্যাকসিন রয়েছে – কোভিশিল্ড, কোভ্যাক্সিন ও স্পুটনিক ভি। আজ থেকেই বাজারে মিলবে করোনা চিকিৎসা আরেক ওষুধ -টুডিজি, যা তৈরি করেছে ডিআরডিও.

তবে দেশটিতে টিকার সংকট রয়েছে। তা মেনে নিয়েই কেন্দ্র বিদেশের যে কোনও জায়গা থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও এফডিএ এর অনুমোদিত টিকা আমদানির সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে অবশ্য টিকার দুটি ডোজের মধ্যে ব্যবধানও বাড়ানো হয়েছে। বেশ কয়েকটি রাজ্যে চলছে কড়াকড়ি লকডাউন। তার জেরে সংক্রমণে কিছুটা লাগাম পরানো গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x