কোয়ারেন্টিন শেষে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত

কোয়ারেন্টিন শেষে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত
প্রতীকী ছবি।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে হোটেল থেকে বাড়ি ফিরে করোনা শনাক্ত হলো যশোরের এক দম্পতির। সোমবার ভারতফেরত ওই দম্পতির পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজিটিভ রেজাল্ট আসে।

করোনা শনাক্ত হওয়া ওই দম্পতি হলেন-যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৪) ও তার স্ত্রী সুস্মিতা সাহা (২২)। তাদের যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

এ দম্পতি ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।

ম্যাগপাই হোটেলের কর্মকর্তা রাজু বিশ্বাস সাংবাদিকদের জানান, রাজিব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে গত ২৯ এপ্রিল বাংলাদেশে প্রবেশ করেন। ঐদিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়িতে চলে যান। সোমবার প্রশাসনের লোকদের কাছে জানতে পেরেছেন তাদের করোনা শনাক্ত হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিল ভারতফেরতদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে হবে। সে মোতাবেক ১৪ দিন শেষে রাজীব সাহা ও সুস্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোনও পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরাই পরীক্ষা করান এবং তাতে করোনা শনাক্ত হয়।

তিনি আরও জানান, সরকারের নতুন সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল নেগেটিভ সাপেক্ষে ছাড়পত্র পাবেন কোয়ারেন্টিনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে।

যশোর সদর উপজেলা মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজ জানান, রাজিব সাহা ও সুস্মিতা সাহা কোয়ারেন্টিন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা রবিবার (১৬ মে) ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজিটিভ আসে। এরপর তাদের হাসপাতালের ডেডিকেটেড অ্যাম্বুলেন্সযোগে বাড়ি থেকে যশোর সদর হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x