শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারতে করোনার দ্বিতীয় ঢেউয়ে ৭১৯ চিকিৎসকের মৃত্যু

আপডেট : ১২ জুন ২০২১, ২০:৫৪

করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে এখন পর্যন্ত ৭১৯ জন চিকিৎসক মারা গেছেন বলে জানিয়েছে দ্য ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ)। 

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির বরাতে জানা যায়, সবচেয়ে বেশি চিকিৎসক মারা গেছেন বিহার রাজ্যে। তারপরই রাজধানী দিল্লির অবস্থান। আইএমএর তথ্যানুযায়ী বিহারে ১১১ জন, দিল্লিতে ১০৯ জন, উত্তর প্রদেশে ৭৯ জন, পশ্চিমবঙ্গে ৬৩ এবং রাজস্থানে ৪৩ জন চিকিৎসক মারা গেছেন। এছাড়া অন্ধ্রপ্রদেশে ৩৫ জন, তেলেঙ্গানায় ৩৬ জন, তামিল নাড়ুতে ৩২ জন, কেরালায় ২৪ জন এবং কর্ণাটকে ৯ জন চিকিৎসকের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে। 

No description available.

করোনা মহামারী বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার পর ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা। যাদের এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে সম্মুখসারির যোদ্ধা বলা হচ্ছে। নিজের জীবনের পরোয়া না করে তারা রোগীদের প্রাণ রক্ষা করতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। এ বছরের শুরুতে বেশ খানিকটা কমে এলেও গত মার্চ থেকে ভারতে পুনরায় করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকে। যাকে সংক্রমণের দ্বিতীয় ঢেউ বলা হচ্ছে। 

এপ্রিল নাগাদ সংক্রমণের বিস্তার লাগামহীন অবস্থায় পৌঁছায়। ওই সময়ে দেশটিতে টানা কয়েকদিন দৈনিক চার লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছিল। বর্তমানে দৈনিক শনাক্ত এক লাখের নিচে নেমে এসেছে। কিন্তু দৈনিক মৃত্যু এখনো অনেক বেশি। গত ২৪ ঘণ্টায় ভারতে ৪০০২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

ইত্তেফাক/এএইচপি