করোনা টেস্ট: ফোন করলেই বাড়ি যাবে ‘ভ্রাম্যমাণ ল্যাব’

করোনা টেস্ট: ফোন করলেই বাড়ি যাবে ‘ভ্রাম্যমাণ ল্যাব’
ভ্রাম্যমাণ ল্যাব। ছবি: ইত্তেফাক

বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগজনকহারে বাড়তে থাকায় বেশি বেশি নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছেন স্থানীয় সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়। মঙ্গলবার (১৫ জুন) সকালে ‘হটলাইনে ফোন করি, নমুনা সংগ্রহকারী যাবে আপনার বাড়ি’ এই স্লোগানে বাগেরহাট সদর হাসপাতালে কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

জানা গেছে, হটলাইন নাম্বারে ০১৯২০- ৯২২২২৯ ফোন করলে করোনা পরীক্ষার জন্য গাড়ী নিয়ে প্রস্তুত থাকা ভ্রাম্যমাণ ল্যাব টেকনিশিয়ানরা উপসর্গ থাকা রোগীর বাড়িতে যেয়ে নমুন সংগ্রহ করবে। সঙ্গে সঙ্গে মিলবে পরীক্ষার ফলাফল (রেজাল্ট)। নমুনা পরীক্ষায় কারও পজেটিভ হলে তাকে চিকিৎসার আওতায় নেবে স্বাস্থ্য বিভাগ। প্রথমে বাগেরহাটে সংক্রমণের ঝুঁকিতে থাকা চার উপজেলায় এই কার্যক্রম শুরু হচ্ছে। মোংলা রামপাল উপজেলায় এবং শরণখোলা মোরেলগঞ্জ উপজেলায় পৃথক দুটি ভ্রাম্যমাণ নমুনা সংগ্রহকারী দল উপসর্গ থাকা রোগীদের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষা করবে।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, ভ্রাম্যমাণ দল বাড়িতে যেয়ে নমুনা সংগ্রহ করে র‌্যাপিড এন্টিজেন পরীক্ষা করবে।No description available.

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, বাড়ি গিয়ে রোগীর নমুনা সংগ্রহ করার যে উদ্যোগটি বাগেরহাটের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় গ্রহণ করেছেন তা ভাল একটি উদ্যোগ। এই উদ্যোগের ফলে আমরা বেশিবেশি রোগী সনাক্ত করতে পারব।

এদিকে শেখ সারহান নাসের তন্ময়ের উদ্যোগকে স্বাগত জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ)।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x