মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুই মাস পর ফের ৪ হাজার ছাড়ালো শনাক্তের সংখ্যা

আপডেট : ২১ জুন ২০২১, ১৯:২৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩ হাজার ৬২৬ জনে। একই সময়ে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ৬৩৬ জন। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮ লাখ ৫৬ হাজার ৩০৪ জনে।

সোমবার (২১ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ৮২৭ জন।

এই সময়ে ২৪ হাজার ৫০৯টি নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ৫৭টি। নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৯.২৭ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৯ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন রয়েছেন। এদের মধ্যে ৫৬ জন পুরুষ ও ২২ জন নারী।

মারা যাওয়াদের মধ্যে সর্বোচ্চ ঢাকা বিভাগেই ২৩ জন মারা গেছেন। এছাড়া চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে ১৫ জন, খুলনায় ১৪ জন, বরিশাল বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন, রংপুর বিভাগে ৯ জন ও ময়মনসিংহ বিভাগে ১জন মারা গেছেন। এদের মধ্যে ৬ জন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন।

ইত্তেফাক/এসআই