সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৬

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে ৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৬
[সংগৃহীত প্রতীকী ছবি]

গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় ১৮৮জনের নমুনা পরীক্ষা শেষে ৮৬ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। যার শনাক্তের হার ৪৫ দশমিক ৭৪ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে করোনা ও উপসর্গ নিয়ে মোট ৪ জন মারা গেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে তিন জন মারা গেছেন। এনিয়ে, জেলায় এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬১ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ২৭৪ জন।

খুলনা বিভাগে করোনায় আরও ১২ জনের মৃত্যু

এছাড়া মেডিকেল কলেজ হাসপাতালে ২২৯ জন করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। এর মধ্যে ২০ জন করোনা পজিটিভ ও বাকীরা সবাই উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। এছাড়া সাতক্ষীরা সদর হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ৩৯ জন ও আক্রান্ত হয়ে তিন জন ভর্তি রয়েছেন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৭৮৬ জন। জেলায় মোট আক্রান্ত ২ হাজার ৯৯০ জন।

অপরদিকে, সকাল থেকে লকডাউন চলছে ঢিলেঢালাভাবে। শহর ও গ্রাম অঞ্চলের হাট বাজার গুলোতে মানুষের ভিড় লক্ষণীয়। স্বাস্থ্যবিধি কিছুতেই মানছেন না তারা। তাই লকডাউন সর্বাত্মক করতে পুলিশ মোড়ে মোড়ে চেক পোষ্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করার চেষ্টা করছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত জানান, সাধারণ মানুষ কিছুতেই স্বাস্থ্য বিধি মানছেন না। এমন পরিস্থিতিতে লকডাউন আরও জোরদার করতে হবে। তিনি এ সময় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x