খুলনা বিভাগে ২৩ জনের মৃত্যু, রেকর্ড শনাক্ত ১৩২২

খুলনা বিভাগে ২৩ জনের মৃত্যু, রেকর্ড শনাক্ত ১৩২২
[সংগৃহীত প্রতীকী ছবি]

খুলনা বিভাগে করোনাভাইরাস ভয়াবহ রূপে ছড়িয়ে পড়েছে। প্রতিদিনই প্রকোপ বাড়ছে করোনার। অদৃশ্য এই ভাইরাসে রেকর্ড শনাক্ত হয়েছে, বেড়েছে মৃত্যুর সংখ্যা। শনাক্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে বিভাগে নতুন করে শনাক্ত হয়েছে ১ হাজার ৩২২ জন। যা এখন পর্যন্ত সর্বোচ্চ শনাক্ত।

এর আগে, গত ১৮ জুন সর্বোচ্চ ১ হাজার ৩৩ জনের করোনা শনাক্ত হয়। শুক্রবার (২৫ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেছেন।

যশোরে ১১৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে কুষ্টিয়ার সর্বোচ্চ ৭ জন, খুলনার ৫ জন, যশোরের ৫ জন, ঝিনাইদহের ২ জন, চুয়াডাঙ্গার একজন, সাতক্ষীরার একজন, বাগেরহাটের একজন, এবং মেহেরপুরের একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৫০ হাজার ১১৭ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৯ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫ হাজার ৯২২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৩২ জন। জেলায় এ পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ১৬১ জনের। মারা গেছেন ২৩৩ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৩৪৯ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৩ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৮৬৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৪ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৩৮ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৪৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ১৭৭ জন এবং মারা গেছে ৬৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ২৩২ জন।

খুলনায় করোনায় আরও ১১ জনের মৃত্যু

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৭০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৭২০ জনের। এ সময় মারা গেছেন ১২৪ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৮৮৯ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৭৯ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮৯০ জন। এ সময় মারা গেছেন ৮০ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৯৩৯ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৪৩৬ জনের। এ সময় মারা গেছেন ২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২৩৫ জন।

নড়াইলে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৮ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৪৬১ জন। মোট মারা গেছেন ৩৬ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৯ জন।

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৯১২ জন। এ সময় মারা গেছে ১৮০ জন এবং সুস্থ হয়েছেন ৫ হাজার ২২২ জন।

এক সপ্তাহে করোনায় ৫২৩ জনের মৃত্যু

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৯৫৩ জনের। এ সময় মারা গেছেন ৮২ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৯ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৪৫ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ৫৪০ জন। আক্রান্ত হয়ে মোট মারা গেছে ৩৯ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৪০ জন।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x