২ বছরের বেশি বয়সী শিশুদের টিকাকরণ শুরু করছে ভারত

২ বছরের বেশি বয়সী শিশুদের টিকাকরণ শুরু করছে ভারত
ছবি: সংগৃহীত।

ভারতে শিশুদের করোনা টিকা নিয়ে আশার কথা জানিয়েছেন অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিকেল সায়েন্সেস প্রধান রণদীপ গুলেরিয়া। সেপ্টেম্বর মাসের মধ্যেই ভারত বায়োটেক ২ বছরের উর্ধ্বে শিশুদের জন্য করোনা টিকা নিয়ে আসবে।

এর আগে ভারতে তৈরি কোভ্যাক্সিন ইতিমধ্যেই ১৮ বছরের ওপর বয়সীদের প্রয়োগ করা হয়েছে। এবার ভারতের বাজারে আসতে চলেছে দুই বছরের নীচের বয়সীদের জন্য করোনার টিকা। কোভ্যাক্সিনের হাত ধরে সেপ্টেম্বর মাসের মধ্যেই দুই বছর বয়সীদের জন্য টিকা মিলবে ভারতে।

Coronavirus News Updates: India is in 'dire straits' as it opened up  prematurely, says Dr Fauci on COVID crisis-India News , Firstpost

এদিন তিনি জানান, শিশুদের ওপর কোভ্যাক্সিনের ডোজের দ্বিতীয় ও তৃতীয় ট্রায়াল রিপোর্ট চলে আসবে । আশা করা যাচ্ছে সেপ্টেম্বরের মধ্যেই দুই বছর বয়েসের ওপরের শিশুদের টিকাকরণ করা যাবে। ইন্ডিয়া টুডেকে দেওয়া এক সাক্ষাতকারে এমনই জানিয়েছেন গুলেরিয়া।

এদিকে, বিশেষজ্ঞরা জানিয়েছিলেন করোনাভাইরাসের তৃতীয় তরঙ্গের মুখোমুখি হতে হবে আগামী অক্টোবর মাসেই। মহামারির প্রাদুর্ভাব আগের তুলনায় ভালো করে নিয়ন্ত্রণ করা গেলেও আরও একবছর গোটা দেশেই কোভিড-১৯ এর হুমকি থেকেই যাবে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x