শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

চুয়াডাঙ্গায় ৯ দিন ধরে মিলছে না করোনা পরীক্ষার রিপোর্ট 

আপডেট : ১৭ জুলাই ২০২১, ১৭:৫৪

জীবননগর উপজেলাবাসী গত ৯ দিন ধরে করোনা পরীক্ষার রিপোর্ট পাচ্ছেন না। কী কারণে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব গত ৮ জুলাই থেকে রিপোর্ট দেওয়া বন্ধ করেছে তা অবশ্য বলতে পারছেন না স্থানীয় হাসপাতাল কর্তৃপক্ষ। গত ৯ দিন ধরে করোনা পরীক্ষার রিপোর্ট না আসায় চরম অসুবিধার মধ্যে পড়েছের করোনা টেষ্ট করতে দেওয়া রোগীরা। পরীক্ষার রিপোর্ট হাতে না পাওয়ায় এসকল রোগীরা তাদের সঠিক চিকিৎসা করতে ব্যর্থ।
 
জীবননগর হাসপাতাল সূত্রে জানা যায়, শুরুতে করোনা পরীক্ষার জন্য তারা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব ব্যবহার করা হতো। এখান থেকে এক দিন পর পর পরীক্ষার রিপোর্ট পাওয়া যেতো। পরবর্তীতে আমাদেরকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে সংযুক্ত করা হয়। কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাব হতে দুই থেকে ৩ দিন পর পর করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যেতো।

জীবননগর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহমুদ বিন হেদায়েত জানান, দ্বিতীয় ঢেউ শুরুর পর করোনা রোগীর পরীক্ষার সংখ্যা বৃদ্ধির কারণে বেশ কিছুদিন ধরে কুষ্টিয়া পিসিআর ল্যাব থেকে পরীক্ষার রিপোর্ট পেতে বিলম্ব হচ্ছে। এর মধ্যে গত এক সপ্তাহ ধরে কোন রিপোর্টই পাওয়া যাচ্ছে না। হাসপাতালের ইউএউচএফপিও ডা. সেলিমা আখতার জানান, কুষ্টিয়া পিসিআর ল্যাব হতে গত ৮ জুলাই থেকে রিপোর্ট আসা বন্ধ রয়েছে। কী-কারণে রিপোর্ট আসা বন্ধ তা জানার জন্য চুয়াডাঙ্গা সিভিল সার্জনকে জানানো হয়েছে বলে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।     

ইত্তেফাক/এসজেড