কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ২০ জনের মৃত্যু

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে আরও ২০ জনের মৃত্যু
কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল। ছবি: সংগৃহীত

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত ১২ জন ও উপসর্গে ৮ জন মারা যান। হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে হাসপাতালে ভর্তি করোনা শনাক্ত রোগী ও উপসর্গে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৪১১ জনে ।

হাসপাতাল সূত্র জানায়, কুষ্টিয়ায় ২শ’ শয্যার করোনা ডেডিকেটড হাসপাতালে রবিবার সকালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৫০ জন। এদের মধ্যে করোনা শনাক্ত রোগী ১৮৩ জন ও উপসর্গে ভর্তি ৫০ জন রোগী। এদিকে করোনা রোগীর চাপ বাড়লেও হাসপাতালে বেড বাড়ানোর কোন উদ্যোগ নেই। ফলে ওয়ার্ডের বাইরে বারান্দায় ঠাঁই মিলেছে রোগীদের।

খুলনার দুই হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১১ জনের মৃত্যু

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৯৮৮টি নমুনা পরীক্ষায় ২০৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২০ দশমিক ৭৪ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৯৬৭ জন। শনাক্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২০ জন।

সিভিল সার্জন ডাক্তার এইচএম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়ায় করোনা সংক্রমণ এখনো ঊর্ধ্বগতি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্বসহ সরকারি বিধিনিষেধ মেনে সংক্রমণ প্রতিরোধ করা না গেলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে তিনি জানান।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x