খুলনায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু

খুলনায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৩ জনের মৃত্যু
ছবি: ফোকাস বাংলা

খুলনায় করোনা ও উপসর্গে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় নগরীর পাঁচটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চারজন করোনায় ও একজন উপসর্গে, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তিনজন এবং গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ২০ জনের মৃত্যু 

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় করোনায় চারজন ও একজন উপসর্গসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর ধর্মসভা এলাকার অ্যাডভোকেট আব্দুর রশিদ (৬৭), মিয়াপাড়ার এটিএম আনিসুজ্জামান (৫৬), মুজগুন্নী এলাকার মোক্তার শেখ (৯০) ও রূপসা উপজেলার সুশান্ত দত্ত (৫৫)। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৩৬ জন। এরমধ্যে রেড জোনে ৫৪ জন, ইয়ালো জোনে ৪৫ জন ও আইসিইউতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৪ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ জন।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, নগরীর বড়বাজার এলাকার অলোক রায় (৫৪), রূপসা উপজেলার আইচগাতীর জাহানারা (৬০) ও নড়াইলের কালিয়ার কামাল মোস্তফা (৭২)। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪২ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে। তিনি হলেন- বাগেরহাটের কচুয়ার ফারজানা (৪৮)। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন। এরমধ্যে ২৫ জন পুরুষ ও ২৭ জন মহিলা। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিনজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন, রূপসা উপজেলার সামন্তসেনা গ্রামের শাহজান ফকির (৬২), বটিয়াঘাটার বিন্দুপ্রকাশ গোলদার (৭০) ও পিরোজপুরের পশ্চিম শেখপুরের প্রিয়াঙ্কা (২৫)। বর্তমানে এই হাসপাতালে ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৮জন ভর্তি রয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৭জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনা মহানগরীর পাবলা বণিকপাড়ার রঞ্জন কুমার (৬০)। বর্তমানে এই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৭৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x