বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা শনাক্তের হার বেড়েছে

আপডেট : ২১ জুলাই ২০২১, ১৮:১৩

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে শনাক্ত ও মৃত্যু কমলেও শনাক্তের আগের চেয়ে বেশি। অদৃশ্য এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৭৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৯৮ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭ হাজার ৬১৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জনে।

বুধবার (২১ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৭০৪ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৬১  হাজার ৪৪ জন। গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ।

গতকাল মঙ্গলবার ( ২০ জুলাই) ৪০ হাজার ৯৮২ জনের নমুনা সংগ্রহ করা হলেও ৩৯ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে শনাক্তের হার ২৯ দশমিক ৩১ শতাংশ। 

আজ বুধবার ( ২১ জুলাই) ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৬২৫ জনের নমুনা সংগ্রহ করা হলেও ২৪ হাজার ৯৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যেখানে শনাক্তের হার ৩০দশমিক ৪৮ শতাংশ। 

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২১ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৮ হাজার ২৬৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১০ হাজার ১০৮ জন।

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৩৩ হাজার ৩২৪ এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ২২ লাখ ২৮ হাজার ৩০৭ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৪২০ জন।

আক্রান্তের তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ইত্তেফাক/এসআই