বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীদের টিকার আবেদনের লিঙ্ক পরিবর্তন

বিদেশ গমনেচ্ছুক শিক্ষার্থীদের টিকার আবেদনের লিঙ্ক পরিবর্তন
টিকা নিচ্ছেন একজন শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে অপেক্ষায় থাকা শিক্ষার্থীদের করোনার টিকা নেওয়ার নিবন্ধন শুরু হয়েছে। ২৭ জুলাইয়ের মধ্যে ইমেইলে আবেদন করার কথা জানিয়ে মঙ্গলবার পরিপত্র জারি করেছে মন্ত্রণালয়ের ‘করোনা সেল’।

পরিপত্রে বলা হয়, বিদেশে অধ্যয়নরত কিন্তু মহামারীর কারণে বর্তমানে বাংলাদেশে অবস্থানরত এবং বিদেশে শিক্ষা নিতে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকার জন্য রেজিস্ট্রেশন সম্পর্কিত আবেদন নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে বৃহস্পতিবার (২২ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় ১৩ জুলাইয়ের জারিকৃত পরিপত্রের সূত্রানুসারে জানিয়েছে, বিদেশে গমনেচ্ছুক শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাক্সিনের আবেদন সংগ্রহের জন্য যে গুগল ফর্মটি বিতরণ করা হয়েছিল কিছু অনাকাঙ্ক্ষিত প্রযুক্তিগত ত্রুটির জন্য সেই লিঙ্কটি পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া উল্লিখিত পরিপত্রের বাকি সকল শর্ত ও অনুচ্ছেদ অপরিবর্তিত থাকবে।

যেসকল আবেদনকারী ২১ ও ২২ জুলাই উক্ত ফর্মটিতে আবেদন করতে যেয়ে ব্যর্থ হয়ে [email protected] এই ইমেইলে যোগাযোগ করেছেন, তাদেরকে পরিবর্তিত গুগল ফর্মটিতে পুনরায় আবেদন করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

নতুন ফর্ম: https://forms.gle/KPa33LddmSKFPezd7

যেভাবে আবেদন করবেন:

বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ/পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ‘ZIP/PDF’ ফাইলে [email protected] এই ইমেইলে পাঠাতে হতো।

ইমেইল পাঠানোর সময় বিষয় হিসেবে উল্লেখ করতে হবে ‘Application for COVID-19 vaccination for students studying abroad (Passport no-)’। বিদেশগামী শিক্ষার্থীদের করোনার টিকা পেতে আবেদনের জন্য (https://forms.gle/6hN5a7P4bHX6r9AS9) গুগল ফরমটি যথাযথভাবে পূরণ করে জমা দিতে হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনের তিন দিন পর টিকার নিবন্ধনের জন্য শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধের পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া এ নিয়ে কোনো তথ্যের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের ইমেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x