রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু
ছবি: সংগৃহীত

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ২০২ জন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮০৭ জনের। শুক্রবার (২৩ জুলাই) এক প্রেস বার্তায় দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম।

এদিকে রংপুর বিভাগের দুই করোনা ডেডিকেটেড হাসপাতালের ২৬টি আইসিইউ বেডের একটিও খালি নেই। রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালে ১০টি আইসিইউ বেডের দুটিতে ভেন্টিলেটর নেই। ফলে প্রকৃত আইসিইউ বেডের সংখ্যা ৮টি, রোগী ভর্তি আছেন ৯ জন।

খুলনা বিভাগে করোনায় আরও ৩০ জনের মৃত্যু

অন্যদিকে দিনাজপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের ১৬ আইসিইউ বেডের একটিও খালি নেই। রংপুরের করোনা হাসপাতালে ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ১৩১ বেডে রোগী আছে ১৩০ জন এবং দিনাজপুরে করোনার রোগী ভর্তি আছে ১৬৯ জন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. জাকিরুল ইসলাম আইসিইউ বেড খালি না থাকার কথা সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

খুলনার চার হাসপাতালে আরও ২৪ জনের মৃত্যু

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টার পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের চার জন, ঠাকুরগাঁওয়ের তিন জন, রংপুরের দুই জন এবং পঞ্চগড়ের একজন রয়েছেন। একই সময়ে বিভাগে ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে ২০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ৪৯ জন, রংপুরের ৪৭ জন, নীলফামারীর ৩৬ জন, পঞ্চগড়ের ২২ জন, ঠাকুরগাঁওয়ের ১৮ জন, গাইবান্ধার ১৪ জন এবং কুড়িগ্রামে ও লালমনিরহাটে ৮ জন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩৮ দশমিক ৪০ শতাংশ। করোনায় মারা যাওয়া ৮০৭ জনের মধ্যে দিনাজপুর জেলার ২৫২ জন, রংপুরের ১৬৮ জন, ঠাকুরগাঁওয়ের ১৫৪ জন, নীলফামারীর ৫৯ জন, লালমনিরহাটের ৪৭ জন, পঞ্চগড়ের ৪৭ জন, কুড়িগ্রামে ৪২ জন ও গাইবান্ধার ৩৮ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৮ জন।

মমেক করোনা ইউনিটে ঝরলো আরও ২০ প্রাণ

রংপুর বিভাগের আট জেলায় শনাক্ত ৩৮ হাজার ৮২০ জন করোনা রোগীর মধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ৬৫৯ জন, রংপুরের ৮ হাজার ৫৪০ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ৩৩৫ জন, গাইবান্ধার ৩ হাজার ২৮১ জন, নীলফামারীর ২ হাজার ৯৭৯ জন, কুড়িগ্রামের ২ হাজার ৮৪৮ জন, লালমনিরহাটের ২ হাজার ৩৯ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ১৩৯ জন রয়েছেন।করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৯৭ হাজার ৮২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x