খুলনার তিন হাসপাতালে করোনায় আরও ৮ জনের মৃত্যু

খুলনার তিন হাসপাতালে করোনায় আরও ৮ জনের মৃত্যু
ফাইল ছবি

খুলনার তিন হাসপাতালে করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে শনিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ৬ জন এবং শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে একজন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।

এদিকে, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ও বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি।গতকাল শুক্রবার খুলনার পাঁচটি হাসপাতালে ৭ জনের মৃত্যু হয়েছিল।

খুলনার চার হাসপাতালে আরও ২৪ জনের মৃত্যু

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, ডেডিকেটেড করোনা হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার শুকুরুন্নেছা (৭২), বাগেরহাটের মোল্লাহাটের ঝর্ণা (৪৫), ফকিরহাটের লকপুরের সাবিনা খাতুন (৩৬), রামপালের এনামুল হাসান (৪৭), যশোরের কেশবপুরের রেখা রানী ঘোষ (৬৫) এবং পিরোজপুরের মঠবাড়িয়ার মোর্শেদা বেগম (৬০)। বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৭ জন। এরমধ্যে রেড জোনে ৪১ জন, ইয়ালো জোনে ৪৫ জন ও আইসিইউতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় ভর্তি হয়েছেন ৬ জন ও আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

খুলনা বিভাগে করোনায় আরও ৩০ জনের মৃত্যু

শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি হলেন, খুলনা মহানগরীর ১৩৭, বসুপাড়া মেইন রোডের আফরোজা বেগম (৬০)। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪৩ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন ও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোনো রোগীর মৃত্যু হয়নি। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩৪ জন। এরমধ্যে ১৮ জন পুরুষ ও ১৬ জন নারী। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন- খুলনা মহানগরীর দৌলতপুলের খান এ সবুর রোডের জালাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর (৬৬)। বর্তমানে এই হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৭৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। এই হাসপাতালের ৮৭ শয্যার করোনা ইউনিটে বর্তমানে ৬৬ জন ভর্তি রয়েছেন। এরমধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x