রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৬

রংপুর বিভাগে করোনায় ১৫ জনের মৃত্যু, আক্রান্ত ৩২৬
ছবি: সংগৃহীত

রংপুর বিভাগে শনিবার (২৪ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৯০ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৮ জেলায় বেড়ে করোনা ভাইরাসে ৩২৬ জন আক্রান্ত হয়েছেন এবং ৬ জেলায় একদিনে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে।

এ সময়ে নীলফামারীতে ৪ জন, ঠাকুরগাঁও ৩ জন, কুড়িগ্রামে ৩ জন, পঞ্চগড়ে ২ জন, দিনাজপুরে ২ এবং রংপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৩৪৩ জন।

এ নিয়ে বিভাগে ১ লাখ ৯৯ হাজার ১১৬ জনের নমুনা পরীক্ষা করে মোট ৩৯ হাজার ১শ ৪৬ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া ৮শ’ ২২ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ২৯ হাজার ২শ’ ৩২ জন রোগী সুস্থ হয়েছেন। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গতকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় এই বিভাগের ঠাকুরগাঁও ১০৪, নীলফামারীতে ৫৭, দিনাজপুরে ৪৪, রংপুরে ৩৭, পঞ্চগড়ে ৩০, গাইবান্ধায় ২৪, কুড়িগ্রামে ২১ এবং লালমনিরহাট জেলায় ৯ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৫ স্থলবন্দর দিয়ে কোন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেনি।

খুলনা বিভাগে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু

রংপুরের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডাক্তার আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম জানান, ২৪ জুলাই পর্যন্ত দিনাজপুর জেলায় ১১ হাজার ৭শ’ ৩ জন আক্রান্ত ও ২৫৪ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৮ হাজার ৫শ’ ৭৭ জন আক্রান্ত ও ১৬৯ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৫ হাজার ৪শ’ ৩৯ জন আক্রান্ত ও ১৫৭ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৩ হাজার ৩শ’ ৫ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৩ হাজার ৩৬ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ২ হাজার ৮শ’ ৬৯ জন আক্রান্ত ও ৪৫ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৪৮ জন আক্রান্ত ও ৪৭ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ২ হাজার ১শ’ ৬৯ জন আক্রান্ত এবং ৪৯ জনের মৃত্যু হয়েছে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x