খুলনার ৪ হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু

খুলনার ৪ হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু
করোনা আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে নিচ্ছেন স্বজনরা। ছবি: আজাহার

খুলনায় গত কয়েকদিনের ব্যবধানে আবারও বাড়তে শুরু করেছে করোনা ও উপসর্গে মৃত্যুর সংখ্যা। খুলনার চারটি হাসপাতালে করোনায় ১১ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে রবিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এর মধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে পাঁচজন, বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে দুজন ও খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে। তবে বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত একদিনে কোনো রোগীর মৃত্যু হয়নি। এর আগে গত শুক্রবার খুলনায় ৭জন, শনিবারে ৮ জনের মৃত্যু হয়েছিল।

খুলনার চার হাসপাতালে আরও ২৪ জনের মৃত্যু

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১০ জন। এর মধ্যে রেড জোনে ৩৯ জন, ইয়ালো জোনে ৩৮ জন ও আইসিইউতে ২০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন আটজন ও আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আটজন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনা মহানগরীর আমতলা মোড়ের নুরুন্নাহার (৪৪), জোড়াকল বাজারের রামকৃষ্ণ সাহা (৭৫) ও নড়াইলের দুর্গাপুরের অসীম ভট্ট (৪৭)। বর্তমানে বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন ৭৬ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে । মৃতরা হলেন, খুলনা মহানগরীর ১০ সুলতান আহমেদ রোডের রায়হান চৌধুরী (৪০) ও গোয়ালখালী ১৪১ মেইন রোডের সুফিয়া বেগম (৫৮)। বর্তমানে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৪১ জন। তারমধ্যে আইসিইউতে রয়েছেন ১০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচজন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চারজন।

কুষ্টিয়ায় করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৯ জনের মৃত্যু

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি হলেন, বাগেরহাটের শরণখোলার রায়েন্দা এলাকার মো. ইব্রাহিম (৩৫)। বর্তমানে এই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৩৫ জন। এর মধ্যে ২০ জন পুরুষ ও ১৫ জন মহিলা। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৯জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কোনো রোগীর মৃত্যু হয়নি। বেসরকারি এ হাসপাতালের ৮৭ শয্যার করোনা ইউনিটে ৬৮ জন ভর্তি রয়েছেন। এরমধ্যে আইসিইউতে রয়েছেন সাতজন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x