এনআইডি ছাড়া টিকা নিবন্ধন করবেন যেভাবে

এনআইডি ছাড়া টিকা নিবন্ধন করবেন যেভাবে
ছবি - সংগৃহীত

মহামারি করোনা থেকে সুরক্ষা পেতে ৮ আগস্ট থেকে ১৮ বছর বয়সীরাও টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। যাদের জাতীয় পরিচয় পত্র (এনআইডি) নেই তারাও পাবেন করোনার টিকা। টিকা নেওয়ার পরই তাদের জাতীয় পরিচয় দেওয়ার সুপারিশ করা হবে।

শুক্রবার (৩০ জুলাই) গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, টিকা নিতে নিবন্ধনের পদ্ধতি সম্পর্কে পলক বলেন, ১৮ বছর বা তার বেশি বয়সী ব্যক্তিরা জাতীয় পরিচয় পত্র নম্বর দিয়ে সুরক্ষা প্ল্যাটফর্ম থেকে নিবন্ধন নিতে পারবেন, ৮ আগস্ট থেকে। যাদের জাতীয় পরিচয় পত্র নেই তারাও সরাসরি টিকা কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। তবে এর জন্য সংশ্লিষ্ট এলাকার মেয়র, উপজেলা পরিষদ অথবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্রত্যয়নপত্র লাগবে। ওই এলাকার জনপ্রতিনিধির প্রত্যয়নপত্র প্রয়োজন হবে। এখন থেকে ১৮ বছর বয়স হলেই টিকার জন্য নিবন্ধন করা যাবে।

পলক বলেন, বৃহস্পতিবার (২৯ জুলাই) ক্যাবিনেটের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথমে ২৫ বছর বয়সীদের টিকা নেওয়ার সিদ্ধান্ত হয়। এরপরই ১৮ বছর বয়সীরা টিকা নিতে নিবন্ধন করতে পারবেন এমন সিদ্ধান্ত হয়। যাদের এখন জাতীয় পরিচয় পত্র নেই তারা টিকা নেওয়ার পর তাদের জাতীয় পরিচয় পত্র দেওয়ার সুপারিশ করা হবে।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x