শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু 

আপডেট : ০৩ আগস্ট ২০২১, ১০:০৯

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা ও উপসর্গে ১৯ জনের মৃত্যু হয়েছে। সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে করোনা পজিটিভ ৭ জন, করোনা পজিটিভ থেকে নেগেটিভ ১ জন এবং করোনার উপসর্গে ১১ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি আগস্টের তিনদিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা দাঁড়াল ৫২। এর আগে জুলাইয়ে ৫৬৬ এবং জুনে ৪০৫ জন করোনা ও উপসর্গে মারা যান।

রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১২ জনের মৃত্যু

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের রাজশাহীর ৭ (পজিটিভ ২, উপসর্গ ২, পজিটিভ থেকে নেগেটিভ ১) জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ (পজিটিভ ২, উপসর্গ ২) জন, নাটোরের ৫ (পজিটিভ ৩, উপসর্গ ২) জন, নওগাঁর ২ (উপসর্গ) জন, পাবনার ১ (উপসর্গ) জন। তিনি বলেন, আজ মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৫১৩টি করোনা ডেডিকেটেড বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৩৯২ জন। এদিন সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪৭ জন। একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩০ জন।

পরিচালক জানান, মঙ্গলবার সকাল পর্যন্ত রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৯২ জনের মধ্যে ১৭৩ জনের করোনা পজিটিভ রয়েছে। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। এছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তী শারীরিক জটিলতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৭২ জন।

ইত্তেফাক/এমআর