বিকালে আসছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা

বিকালে আসছে অ্যাস্ট্রাজেনেকার আরও ৬ লাখ টিকা
[ছবি: ফেসবুক]

টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের আওতায় বাংলাদেশকে দেওয়া জাপানের উপহারের অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার তৃতীয় চালান আজ মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে ঢাকায় আসছে। এই চালানে রয়েছে ছয় লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা।

জাপানের স্থানীয় সময় সোমবার (২ আগস্ট) রাত সোয়া ৯টায় নিপ্পন এয়ার ওয়েজের একটি কার্গো বিমান ৬ লাখ ১৬ হাজার ৭৮০ ডোজ টিকা নিয়ে দেশটির নারিতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার পথে রওনা করেছে। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস সোমবার সন্ধ্যায় ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে।

No description available.

এ নিয়ে তিন দফায় বাংলাদেশে ১৬ লাখ ৪৩ হাজার ৩০০ ডোজ অক্সফোর্ড–অ্যাস্ট্রাজেনেকার টিকা পাঠাচ্ছে জাপান। সব মিলিয়ে বাংলাদেশকে জাপানের ৩০ লাখ টিকা দেওয়ার কথা।

এর মধ্যে শনিবার (৩১ জুলাই) দ্বিতীয় চালানে নিপ্পন এয়ার ওয়েজের একটি কার্গো বিমানযোগে ৭ লাখ ৮১ হাজার ৩২০ ডোজ টিকা আসে। আর গত ২৪ জুলাই প্রথম দফায় জাপান থেকে ২ লাখ ৪৫ হাজার ২০০ ডোজ টিকা ঢাকায় পৌঁছায়।

সম্প্রতি জাপানের পররাষ্ট্রমন্ত্রী তোশিমিৎসু মোতেগি কোভ্যাক্সের আওতায় ১৫টি দেশের জন্য অ্যাস্ট্রাজেনেকার এক কোটি ১০ লাখ ডোজ টিকা উপহারের ঘোষণা দেন। সেই তালিকায় বাংলাদেশের নামও ছিল। সেখান থেকেই ৩০ লাখের বেশি ডোজ টিকা পাচ্ছে বাংলাদেশ।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x