রংপুরে করোনার টিকা পাবে ৬৫ হাজার

রংপুরে করোনার টিকা পাবে ৬৫ হাজার
ছবি: ফোকাস বাংলা

রংপুর জেলায় আগামী ৭ আগস্ট থেকে গ্রাম পর্যায়ে করোনাভাইরাসের গণ টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে। টিকাদান কেন্দ্র গুলোতে জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই টিকা নেওয়া যাবে। গণটিকা দানের দিনে রংপুর জেলায় মোট ৬৫ হাজার ৪০০ জনকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

রংপুর জেলার ৮ টি উপজেলার ইউনিয়নগুলোতে একটি করে টিকাদান কেন্দ্রে ৩ টি করে বুথ থাকবে এবং প্রত্যেকটি বুথে ২০০ জন করে প্রত্যেকটি ইউনিয়নে মোট ৬০০ জন টিকা নিতে পারবে। এছাড়া সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে ১ টি করে টিকাদান কেন্দ্রে ৩ টি বুথে মোট ৬০০ জনকে টিকার আওতায় আনা হবে। উপজেলার বাসিন্দাদের সিনোফার্মের ৪৩ হাজার ২০০ এবং সিটি কর্পোরেশনের বাসিন্দাদের দেয়া হবে মডার্নার ২২ হাজার ২০০ শত ডোজ টিকা দেওয়া হবে। কেন্দ্র গুলোতে ৩ জন করে ভ্যাকসিনেটর, ৩ জন স্বেচ্ছাসেবক ও টিকা গ্রহণের পর পার্শ্ব প্রতিক্রিয়া পর্যবেক্ষণের জন্য উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার থাকবে।

রংপুর নগরীর সিগারেট কোম্পানি এলাকার নির্মাণ শ্রমিক মোক্তার হোসেন জানান, আইজ হলেও টিকা নেওয়া লাগবে কাইল হইলে নেয়া লাগবে ৭ তারিখ বাড়ির কাছোত টিকা নেমো' বাহে।

রংপুর জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় বলেন, টানা ৭ দিন গণ টিকার কথা থাকলেও তা হচ্ছে না। ৭ তারিখ প্রথম গণ টিকাদানের পর ১৪ তারিখে দ্বিতীয় দফায় গণটিকা কার্যক্রম চলবে। আমরা প্রস্তুতি গ্রহণ করেছি। সকল বিভাগকে সাথে নিয়ে এ কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানান তিনি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x