শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশে ৩ কোটি ৬২ লাখ ডোজ টিকা প্রয়োগ

আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০২১, ০০:২৩

দেশে এ পর্যন্ত ৩ কোটি ৬২ লাখ ৪২ হাজার ৪১৫ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ১৮ লাখ ৫১ হাজার ৪৫৮ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৯০ হাজার ৯৫৭ জন। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

দেশে ৩ কোটি ৩৭ লাখ ডোজ টিকা প্রয়োগ

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ২০ লাখ ৬০ হাজার ৩৭৯ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এরমধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ১৪ লাখ ৮৫ হাজার ৭৩৯ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ৭৪ হাজার ৬৪০ জন নিবন্ধন করেছেন।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ২৩ লাখ ৭০ হাজার ৭২৫ জন আর নারী ৯৪ লাখ ৮০ হাজার ৭৩৩ জন। দ্বিতীয় ডোজ  টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৮৩ লাখ ৫০ হাজার ৪৮৫ জন আর নারী ৬০ লাখ ৪০ হাজার ৪৭২ জন।

দেশে ৩ কোটি ৪৭ লাখ ৭৭ হাজার ডোজ টিকা প্রয়োগ 

টিকা গ্রহীতাদের মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৫৪২ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৩১১ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ৮৮ লাখ ৪ হাজার ৮৫৬ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ২৩ হাজার ৭০৬ ডোজ।

ইত্তেফাক/জেডএইচডি