দক্ষিণ কোরিয়ায় দৈনিক করোনায় সংক্রমণ ৩ হাজার ছাড়াল

দক্ষিণ কোরিয়ায় দৈনিক করোনায়  সংক্রমণ ৩ হাজার ছাড়াল
ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ায় এই প্রথমবার এক দিনে ৩ হাজারেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। শুক্রবার দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত নতুন রোগীর সংখ্যা ছিল ৩ হাজার ২৭৩ জন, যা মহামারি শুরুর থেকে এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

S. Korea's daily virus cases exceed 3,000 for first time

শনিবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা কেডিসিএ (কোরিয়া ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সি)।কেডিসিএর বিবৃতিতে বলা হয়েছে, নতুন আক্রান্ত এই রোগীদের প্রায় ৮০ শতাংশই রাজধানী সিউল এবং তার আশপাশের এলাকার।

The Latest: S Korea sets another new high for daily cases

সামনের দিনগুলোতে দৈনিক আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা জানিয়েছেন দেশটির স্বাস্থ্যসেবা ও এ সংক্রান্ত নীতি বিষয়ক মন্ত্রণালয়ের উপমন্ত্রী লি কি ইল। শরৎকালীন উৎসব উপলক্ষে সম্প্রতি তিন দিনের সরকারি ছুটিতে জনসমাগম বেড়ে যাওয়ার কারণেই সংক্রমণে উর্ধ্বগতি দেখা দিয়েছে বলে শুক্রবার এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন লি কি ইল।

২০২০ সালে মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ২ লাখ ৯৫ হাজার ১৩২ জন এবং এ রোগে মারা গেছেন মোট ২ হাজার ৪৩৪ জন। সংক্রমণের বিস্তারের পাশাপাশি টিকাদান কর্মসূচিও জোর গতিতে চলছে দেশটিতে।

ইত্তেফাক/এফএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x