একদিনে করোনায় পুরুষের চেয়ে নারীর মৃত্যু চারগুণ

একদিনে করোনায় পুরুষের চেয়ে নারীর মৃত্যু চারগুণ
করোনায় মৃত ব্যক্তিকে অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে। ছবি: ফোকাস বাংলা

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১১ জন মারা গেছেন। এ নিয়ে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৯৯ জন।

সোমবার (১১ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ২৩ হাজার ১৯৩ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৫৮ শতাংশ। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৯৯ জন। এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৯৫৮ জন।

No description available.

এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন ৬৩৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২৪ হাজার ৪৬৭ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ১১ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছে।

মারা যাওয়াদের মধ্যে ২ জন পুরুষ ও ৯ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ৭ জন, খুলনা বিভাগে একজন, বরিশালে দুইজন, ও ময়মনসিংহে একজন মারা গেছেন।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x