স্কুলশিক্ষার্থীদের টিকাদান: শিক্ষাপ্রতিষ্ঠানকে তথ্য পাঠানোর নির্দেশ

স্কুলশিক্ষার্থীদের টিকাদান: শিক্ষাপ্রতিষ্ঠানকে তথ্য পাঠানোর নির্দেশ
স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা দেওয়া হচ্ছে। ছবি: ইত্তেফাক

ঢাকা মহানগরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা দিতে তাদের তথ্য সংগ্রহের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাউশি আওতাধীন ঢাকা মহানগরের সব শিক্ষাপ্রতিষ্ঠানের ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এসব প্রতিষ্ঠানে অধ্যায়নরত এই বয়সের শিক্ষার্থীদের তথ্য ছক আকারে আগামী ১৯ অক্টোবরের মধ্যে [email protected] ই-মেইল ঠিকানায় পাঠাতে হবে। একই সঙ্গে তথ্যছকে প্রত্যেক শিক্ষার্থীর নাম, প্রতিষ্ঠানের নাম, প্রতিষ্ঠানের কোড, জন্ম তারিখ, ১৭ ডিজিটের জন্ম-নিবন্ধন নম্বর ও অভিভাবকের মোবাইল নম্বর দিতে বলা হয়েছে।

পর্যায়ক্রমে দেশের সব স্কুল শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী 

এর আগে একই দিন পর্যায়ক্রমে দেশের সব স্কুল শিক্ষার্থীকে করোনা ভাইরাসের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষামূলকভাবে জেলার দু’টি মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন (১২-১৭ বৎসর) শিক্ষার্থীকে টিকা প্রদান উদ্বোধনকালে তিনি বলেন, পরীক্ষামূলকভাবে ১০০ জন ছাত্র-ছাত্রীকে টিকা দেওয়া হলো। পরবর্তী পর্যায়ক্রমে দেশের সব শিক্ষার্থীকে এই টিকার আওতায় আনা হবে। টিকা দিয়েই শেষ নয়, তার পরও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x