আগুনে এক হাজার কোটি টাকার ক্ষতির মুখে সেরাম ইনস্টিটিউট

আগুনে এক হাজার কোটি টাকার ক্ষতির মুখে সেরাম ইনস্টিটিউট
ছবি: সংগৃহীত ।

পুণের সেরাম ইনস্টিটিউটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় এক হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভয়াবহ অগ্নিকাণ্ডে পাঁচ জনের মৃত্যু হয়েছে। বিল্ডিংয়ের ছয়তলা থেকে অগ্নিদগ্ধ দেহগুলি উদ্ধার হয়েছিল।

সেরাম ইনস্টিটিউটের সিইও আদার পুনাওয়ালা শুক্রবার জানিয়েছেন,ভ্যাকসিনের কোনও ক্ষতি হয়নি। তবে বিপুল সংখ্যক বিসিজি টিকা নষ্ট হয়েছে। দমকলের ১৫টি ইঞ্জিন বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে যা ক্ষতি হওয়ার হয়ে গিয়েছিল।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে জানান, কোভিশিল্ড ভ্যাকসিন তৈরির বিল্ডিংয়ে আগুন লাগেনি। যে ব্লিডিংয়ে আগুন লেগেছিল সেখানে বিসিজি-র ভ্যাকসিন তৈরি হয়। শুক্রবার আদার পুনাওয়ালা জানান, বিসিজির সঙ্গে রোটা ভ্যাকসিনেরও ক্ষতি হয়েছে আগুনে। পুণের মঞ্জরি প্লান্টে বৃহস্পতিবার দুপুরে আগুন লেগেছিল। মুহূর্তের মধ্যে সেই আগুন ভয়াবহ আকার নেয়। গোটা এলাকা ঢেকে গিয়েছিল কালো ধোয়ায়। যদিও আগুন লাগার কারণ এখনও স্পষ্ট হয়নি।

আরও পড়ুন: ‘পরাক্রম দিবস’ নিয়ে মমতার প্রশ্নের উত্তর দিলেন মোদি

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে'র ভাষ্যমতে, আগুন লাগার কারণ তদন্ত করে দেখা হচ্ছে। তবে কি ষড়যন্ত্র! এই নিয়ে অবশ্য এখনই তিনি কোনও মন্তব্য করতে চাননি। ঠাকরে জানিয়েছেন, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার আগে কিছু বলা যাবে না। তিনি এদিন আরও জানান, করোনা ভ্যাকসিন তৈরির বিল্ডিং অক্ষত রয়েছে। সেখানে কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x