ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতে প্রচারণা বৃদ্ধির সুপারিশ

ফরিদপুর মেডিক্যালে আর্থিক অনিয়মের সত্যতা পেয়েছে উপ-কমিটি
ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতে প্রচারণা বৃদ্ধির সুপারিশ
ছবি: সংগৃহীত

করোনার ভ্যাকসিন গ্রহণে দেশের মানুষকে উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রচার-প্রচারণা বৃদ্ধির সুপারিশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠকে টিকার ব্যাপারে মানুষের আস্থা অর্জনে দেশীয় ওষুধ কোম্পানির মাধ্যমে করোনার ভ্যাকসিন তৈরির প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও সুপারিশ করেছে কমিটি।

কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য- স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আ ফ ম রুহুল হক, মুহিবুর রহমান মানিক, মনসুর রহমান, আব্দুল আজিজ, সৈয়দা জাকিয়া নুর, রাহিগর আলমাহি এরশাদ ও আমিরুল আলম মিলন অংশ নেন।

আরও পড়ুন: ভ্যাকসিন নেয়া ব্যক্তিরাও ছড়াতে পারেন করোনা ভাইরাস!

এদিকে, ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের আলোচিত পর্দাকাণ্ডে আর্থিক অনিয়মের পাশাপশি যন্ত্রপাতি ফেলে রেখে নষ্ট করার প্রবণতা খুঁজে পেয়েছে সংসদীয় তদন্ত কমিটি। ঘটনা তদন্তে ২০১৯ সালের ২০ নভেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি একটি উপ-কমিটি গঠন করে। স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিককে আহ্বায়ক করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়। গতকাল স্থায়ী কমিটির বৈঠকে উপ-কমিটি প্রতিবেদন জমা দিয়েছে।

প্রতিবেদনে সংসদীয় উপকমিটি বলেছে, মালামাল ক্রয় প্রক্রিয়ায় অনিয়ম, কেনা মালামালের দামের সঙ্গে বাজার মূল্যের অত্যধিক ব্যবধান, মালামাল কেনার পর যথাযথভাবে ব্যবহার না করে ফেলে রেখে নষ্ট করার প্রবণতা কমিটির তদন্তে দেখা গেছে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x